শিয়া-সুন্নি, হিন্দু-মুসলমানের মধ্যে সংঘাত তৈরিতে তৎপর

সাম্প্রদায়িক গোষ্ঠী বাংলাদেশের শিয়া-সুন্নি, হিন্দু-মুসলমানের মধ্যে সংঘাত তৈরিতে তৎপর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘সাম্প্রদায়িক, জঙ্গিবাদ ও সন্ত্রাস মোকাবিলায় জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ’ শীর্ষক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

সৈয়দ আশরাফ বলেন, ‘দেশের স্বার্থে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। এখানে কাউকে ছোট করে রাজনৈতিকভাবে হেয় করে দেখার বিষয় নেই। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যে আন্দোলন তা শেষ না হওয়া পর্যন্ত আমাদের এ ধারা অব্যাহত থাকবে। এই সাম্প্রদায়িক শক্তিকে মোকাবিলা করতে হলে শুধু বাংলাদেশ নয়, বিশ্বের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।’

বাংলাদেশে ধর্মের নামে যারা সাম্প্রদায়িকতা করতে চায় শুধু তাদের নয়, তাদের পৃষ্ঠপোষক, সাম্প্রদায়িক গোষ্ঠী বাংলাদেশে শিয়া-সুন্নি ও হিন্দু-মুসলমানের মধ্যে সংঘাত তৈরিতে তৎপর। কিন্তু আওয়ামী লীগ তা হতে দেবে না বলে হুঁশিয়ার করেন তিনি।

সেমিনারে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, বিএনপির কাউন্সিলের মাধ্যমে খালেদা জিয়া ও তার দলের নেতা-কর্মীরা পেট্রোলবোমা, খুন-হত্যা ও জঙ্গিবাদের রাজনীতি থেকে বের হয়ে আসবে বলে জাতি আশা করে।

বিএনপি কাউন্সিল করায় ধন্যবাদ জানিয়ে কাউন্সিল সফল হওয়ার আশা প্রকাশ করেন তিনি।

সেমিনারে ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত বিএনপি-জামায়াতের সরকারবিরোধী আন্দোলন ও যুদ্ধাপরাধের বিচারকে নস্যাৎ করতে সারা দেশে হত্যাযজ্ঞ চালানো ও নাশকতার ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের সভাপতিত্বে সেমিনারে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন অর রশিদ, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর